মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

জেলার প্রত্যন্ত এলাকা থেকে বিচারপ্রার্থীরা আদালতে আসলে অনেকসময় টাউট, বাটপার, দালালদের হাতে পড়ে তারা হয়রানির শিকার হয়। বিচার পেতে বিড়ম্বনা পোহাতে হয়। বিচারপ্রার্থীদের এ হয়রানি বন্ধে ও বিড়ম্বনা থেকে মুক্ত রাখতে আইনজীবী সহকারীদের (এডভোকেট ক্লার্ক) গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

বৃহস্পতিবার ৩১ মার্চ কক্সবাজার জেলা আইনজীবী সহকারী সমিতির নব নির্বাচিত নেতৃবৃন্দ কক্সবাজারের জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর সাথে তাঁর কার্যালয়ে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে তিনি আইনজীবী সহকারীদের উদ্দেশ্যে একথা বলেন।

কক্সবাজার জেলা আইনজীবী সহকারী সমিতির নব নির্বাচিত সভাপতি ফোরকান আহমদ খোকন ও সাধারন সম্পাদক মো. জাহাঙ্গীর আলম এর নেতৃত্বে জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এর সাথে সাক্ষাতকালে অন্যান্যের মধ্যে সমিতির কার্যনির্বাহী কমিটির সহ-সভাপতি মোহাম্মদ শামশুল আলম, সহ সভাপতি মোঃ আতাউল ইসলাম, সহ-সাধারণ সম্পাদক (সাধারণ) নাসির উদ্দিন, সহ-সাধারণ সম্পাদক (হিসাব) জিয়াউর রহমান, তথ্য ও প্রচার সম্পাদক-মুহিব উল্লাহ, আপ্যায়ন ও সাংস্কৃতিক-মোঃ আব্দুল হাসিম, কার্যনির্বাহী সদস্য-মোঃ নুরুল ইসলাম, রায়হান উদ্দিন ও মোরশেদ আলম, মুহাম্মদ ওসমান গণি, মাহমুদুল হক চৌধুরী, সিরাজুল হক, মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। এসময় কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালতের প্রশাসনিক কর্মকর্তা এস.এম আব্বাস উদ্দিন সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) সমিতির নেতৃবৃন্দ জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের সাথে সাক্ষাতকালে তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। সৌহার্দ্যপূর্ণ পরিবেশে জেলা ও দায়রা জজ এর সাক্ষাতের সময় আইনজীবী সহকারী নেতৃবৃন্দকে তিনি বিভিন্ন বিষয়ে পরামর্শ দেন।

প্রসঙ্গত, গত ২৫ মার্চ কক্সবাজার জেলা আইনজীবী সহকারী (এডভোকেট ক্লার্ক) সমিতির নির্বাচন অনুষ্ঠিত হয়।

 
  
%d bloggers like this: