মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
বাংলাদেশে নিযুক্ত নতুন মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস কক্সবাজার মেডিকেল কলেজ পরিদর্শন করেছেন। কোভিড-১৯ পরিস্থিতি পর্যবেক্ষণ করতে তার এই সফর বলে জানা গেছে।
রবিবার (২৭ মার্চ) দুপুর ১টার দিকে মার্কিন রাষ্ট্রদূত কক্সবাজার মেডিকেল কলেজে পৌঁছেন। সেখানে এক ঘন্টা সময় ধরে কোভিড-১৯ ল্যাব ও কলেজের পরিক্ষাগার সমূহের বিভিন্ন সরঞ্জামাদি পর্যবেক্ষণ করেন তিনি।
এসময় সাথে ছিলেন কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া, বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডাব্লিউএইচও) -এর প্রতিনিধি দল ও ল্যাব ইনচার্জ মাঈনুল হাসান চৌধুরী। এর আগেও পিটার কক্সবাজার সফরে আসেন বলে জানা যায়। তখনও তিনি মেডিকেল কলেজ পরিদর্শনে আসেন।
কক্সবাজার মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ অনুপম বড়ুয়া জানান, বিভিন্ন সময় বিশ্বের সরকারি বেসরকারী সংস্থার কর্মকর্তারা আমাদের কলেজ পরিদর্শনে আসেন। দ্বিতীয় বারের মতো কোভিড-১৯ পর্যবেক্ষণে আসেন বাংলাদেশে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার ডি হাস। ইতিপূর্বে বিভিন্ন দেশের রাষ্ট্রদূত কক্সবাজারের কোভিড-১৯ পরিস্থিতি পর্যালোচনা করতে এখানে আসেন বলেও জানান কলেজ প্রধান।
এদিকে মার্কিন কংগ্রেসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, পিটার ডি হাস মরক্কো থেকে তার কূটনীতিক জীবন শুরু করেন। সেখানে মার্কিন দূতাবাসে কাজ করেন তিনি। এরপর যুক্তরাজ্য ও ভারতে মার্কিন দূতাবাসে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন হাস। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন গত বছরের ৯ জুলাই বাংলাদেশে পরবর্তী মার্কিন রাষ্ট্রদূত হিসেবে দেশটির পিটার ডি হাসকে মনোনয়ন দেন।

 
  
%d bloggers like this: