মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সিনিয়র সদস্য, এপিপি (এসিস্ট্যান্ট পাবলিক প্রসিকিউটর) মরহুম এডভোকেট মোহাম্মদ বখতিয়ার স্মরনে খতমে কোরআন, স্মরণ সভা, দোয়া মাহফিল, এতিম, দুঃস্থ ও আমন্ত্রিত মেহমানদের মেজবানে আপ্যায়ন করা হয়েছে। রোববার ২০ মার্চ মরহুম এডভোকেট মোহাম্মদ বখতিয়ার এর মরহুম পিতা নুর আহাম্মদ মিয়া ও তার পরিবার কর্তৃক প্রতিষ্ঠিত কক্সবাজার শহরের নুর পাড়ায় “নুর পাড়া সমাজ কমিটি”র উদ্যোগে এসব কর্মসূচী পালন করা হয়।

মরহুম এডভোকেট মোহাম্মদ বখতিয়ার এর ছোট ভাই ও কক্সবাজার জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ তারেক এসব তথ্য সিবিএন-কে জানিয়েছেন।

দিনব্যাপী অনুষ্ঠিত কর্মসূচীতে সমাজের গনমান্য ব্যক্তিবর্গ, আইনজীবী, জনপ্রতিনিধি, স্থানীয় জনসাধারণ, এতিম, দুঃস্থ সহ সর্বস্থরের জনসাধারণ অংশ নেন।

প্রসঙ্গত, এডভোকেট মোহাম্মদ বখতিয়ার (৬১) গত ১৩ মার্চ রাত ২ টার দিকে কক্সবাজার শহরের ইউনিয়ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি–রাজেউন)। এডভোকেট মোহাম্মদ বখতিয়ার লিভার সিরোসিস রোগে আক্রান্ত ছিলেন। কক্সবাজার শহরের বাহারছড়ার মরহুম নুর আহাম্মদ মিয়ার তৃতীয় পুত্র এডভোকেট মোহাম্মদ বখতিয়ার কক্সবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দীর্ঘ প্রায় ১৩ বছর যাবৎ সহকারী পাবলিক প্রসিকিউটর হিসাবে দায়িত্ব পালন করেছেন। তিনি ১৯৯১ সালের ১৯ মে একজন নবীন আইনজীবী হিসাবে কক্সবাজার জেলা আইনজীবী সমিতিতে যোগদান করেন। তিনি কক্সবাজার পৌরসভার সাবেক জনপ্রিয় কমিশনার মোহাম্মদ ইকবাল এর ছোট ভাই।

গত ১৩ মার্চ জোহরের নামাজের পর কক্সবাজার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে মরহুমের নামাজে জানাজার পর বাহারছড়া জামে মসজিদ সংলগ্ন পারিবারিক কবরস্থানে পিতা-মাতার কবরের পাশে এডভোকেট মোহাম্মদ বখতিয়ার’কে চিরনিদ্রায় শায়িত করা হয়।