বার্তা পরিবেশক:
কক্সবাজার জেলায় পুরানো ঐতিহ্য গুলি নতুন প্রজন্ম ও পযটকদের কাছে দৃষ্টি আকর্ষণ করতে নাম নির্দেশক সম্বলিত সাইনবোর্ড স্থাপন শুরু করেছেন হেরিটেজ স্টাডিজ এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন। এ বিষয়সহ বঙ্গবন্ধুর ১০২তম জন্মদিন উপলক্ষে কক্সবাজারের ইসলামাবাদের ফকিরা বাজারে এক সমাবেশ অনুষ্ঠিত হয়। এলাকার প্রবীণ ব্যক্তি মমতাজ আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন সড়ক ও সেতু মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব জাকির হোসেন বিশেষ অতিথি হেরিটেজ স্টাডিজ এন্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ সেলিম,কক্সবাজার জেলা সভাপতি আ ন ম হেলাল উদ্দিন, সেক্রেটারি প্রফেসর এম আনোয়ারুল হক, ঈদগাহ থানার ওসি মোহাম্মদ আব্দুল হালিম, সড়ক বিভাগের উপসহকারী প্রকৌশলী আজহারুল ইসলাম, ঈদগাহ ইউপি চেয়ারম্যান ছৈয়দ আলম ও ইসলামাবাদের চেয়ারম্যান নুর ছিদ্দীক, বাংলাভিশনের স্টাফ রিপোর্টার মোর্শেদুর রহমান খোকন, নাগরিক সোসাইটির নির্বাহী সদস্য আব্দুল মতিন আজাদ,কামরুল ইসলাম, স্থানীয় ইউপি সদস্য সাহাব উদ্দীন।

অনুষ্ঠানে প্রধান অতিথি অতিরিক্ত সচিব জাকির হোসেন বলেন কক্সবাজারে পর্যটক ও নতুন প্রজন্মের কাছে পুরানো ঐতিহ্য নির্দেশনা সম্বলিত সাইনবোর্ড জ্ঞান অর্জনে সাহায়ক হবে। তিনি আরও বলেন দেশের অন্যান্য স্থানের মত কক্সবাজারেও জাতির পিতার অনেক স্মৃতি রয়েছে, এটির যথাযথ অনুসন্ধানের মাধ্যমে তা তুলে এনে নতুন প্রজন্মের কাছে অবগত করা গেলে আগামীতে জাতি উপকৃত হবে।

জালালাবাদ ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য রেহেনা আক্তারের সঞ্চালনায় উক্ত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজ সেবক কামরুল হাসান বাবু, এরশাদ হোসেন প্রভাষক জাহেদুল ইসলাম কউক প্রতিনিধি রুস্তম ইদগাও বাজার কমিটির অর্থ সম্পাদক আবু সালেহ,জসিম, শেফাইল উদ্দিন, এবং শাহিনুল আজম সহ অনেক নেতৃবৃন্দ। পরে আধ্যাত্বিক সাধক মরহুম ডুলাফকিরের সংক্ষিপ্ত ইতিহাস সম্বলিত সাইনবোর্ড স্থাপন উদ্বোধন করা হয়।