হ্যাপী করিম, মহেশখালী:
বিনম্র শ্রদ্ধা-ভালোবাসা এবং আনন্দমুখর পরিবেশে সকল শিশুর সমান অধিকার এই শ্লোগান নিয়ে নানা আয়োজনের মধ্য দিয়ে সর্বকালের শ্রেষ্ঠ বাঙ্গালি, স্বাধীনতার মহান স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০২তম জন্মবার্ষিকী ও ‘জাতীয় শিশু দিবস-২০২২’ পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা অডিটরিয়ামে আলোচনা সভা ও পুরুস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বৃহস্পতিবার (১৭ মার্চ) সকালে মহেশখালী উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে কর্মকর্তা-কর্মচারী এবং উপস্থিত শিশু-কিশোরদের সঙ্গে নিয়ে নব নিযুক্ত নির্বাহী অফিসার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে দিনের কর্মসূচি শুরু হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন সভাপতিত্বে আলোচানা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন…মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন..উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব শরীফ বাদশা, মহেশখালী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আব্দুল হাই, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এম আজিজুর রহমান বিএ, মহেশখালী পৌরসভার মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, জেলা আওয়ামীলীগের সদস্য ডাঃ নুরুল আমিন, বীর মুক্তিযোদ্ধা ছালেহ আহমদ, বীর মুক্তিযোদ্ধা ডাঃ ফিরোজ খান, মহেশখালী উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি ফরিদুল আলম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ গোলাম মাসুদ কুতুবী’সহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা কর্মচারীগণ, শিক্ষক, রাজনৈতিক দলের নেতাকর্মী, সাংবাদিক, শিক্ষার্থীরা এসয় উপস্থিত ছিলেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব-কৈশোরের উল্লেখযোগ্য ঘটনা উল্লেখ করে তাঁর অসীম সাহসিকতা, নেতৃত্ব ও অন্যান্য গুণাবলি উপস্থিত শিশু-কিশোরদের সামনে তুলে ধরেন-আশেক উল্লাহ রফিক এমপি।

উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ ইয়াছিন বলেন, ‘১০২ বছর আগে এমন একদিনে বঙ্গবন্ধু জন্ম নিয়েছিলেন বলেই আজ আমরা একটি স্বাধীন দেশের অধিবাসী এবং জাতি হিসেবে মেধা ও মননে পরিপূর্ণরূপে বিকশিত হতে পারছি। বঙ্গবন্ধু অনুধাবন করতেন স্বাধীন বাংলাদেশকে গড়তে হলে সবার আগে শিশুদেরকে গড়তে হবে।

অনুষ্ঠান শেষে চিত্র অঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণকারী বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মহেশখালী উপজেলা প্রশাসন।