সংবাদ বিজ্ঞপ্তি :
যথাযোগ্য মর্যাদায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস ২০২২’ কক্সবাজার সিটি কলেজে উদযাপিত হয়েছে। এই মহান দিবস উপলক্ষে বৃহস্পতিবার সকালে অধ্যক্ষ ক্য থিং অং এর নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক ও পুষ্পমাল্য অর্পণ করা হয়। “বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার সকল শিশুর সমান অধিকার” প্রতিপাদ্যের আলোকে দেয়ালিকা “চিরঞ্জীব মুজিব” উন্মোচন করা হয়।

পরবর্তীতে কলেজ মিলনায়তনে ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মবার্ষিক ও জাতীয় শিশু দিবস ২০২২’ এর গুরুত্ব ও তাৎপর্য শীর্ষক আলোচনা সভায় সভাপতিত্ব করেন অধ্যক্ষ ক্য থিং অং। সমবেত জাতীয় সঙ্গীতের মধ্য দিয়ে অনুষ্ঠান সূচনা হয়। এরপর সমবেত কন্ঠে উদ্বোধনী সঙ্গীত ‘শোনো একটি মুজিবুরের থেকে’ গানটির পরিবেশনার মাধ্যমে অনুষ্ঠানের শুভারম্ভ হয়। স্বাগত বক্তব্য রাখেন স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উদযাপন কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক শরমিন ছিদ্দিকা লিমা।

আলোচনা সভায় বক্তব্য রাখেন কক্সবাজার সিটি কলেজের উপাধ্যক্ষ আবু মোহাম্মদ জাফর সাদেক, বানিজ্য অনুষদ প্রধান ও হিসাব বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক গোপাল কৃষ্ণ দাশ, সমাজবিজ্ঞান অনুষদের অনুষদ প্রধান এবং রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান শাহানুর আক্তার, বিজ্ঞান অনুষদ প্রধান এবং পদার্থবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জেবুন নেছা, ব্যবসায় ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সাইফুল ইসলাম, শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক এবং ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক হাশেম উদ্দিন, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক আবুল কালাম, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মং ব্রা ছেন, এবং অর্থনীতি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক তসলিমা রশিদ। সভায় বক্তারা বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ ও লালন করে সোনার বাংলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে অধ্যক্ষ ক্য থিং অং বলেন, বাংলাদেশের ইতিহাসে এ দিবসের তাৎপর্য এবং বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বের কথা তিনি সশ্রদ্ধচিত্তে স্মরণ করেন। এরপর কেক কেটে এই দিবসের আনন্দ সকলের সাথে উদযাপন করেন অধ্যক্ষ মহোদয়।

আলোচনা অনুষ্ঠান শেষে শিক্ষক ও শিক্ষার্থীদের প্রাণবন্ত অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই দিবসের আয়োজন সমাপ্ত হয়। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন থিয়েটার স্টাডিজ বিভাগের প্রভাষক কে.এম. সানাউল হক এবং পদার্থবিজ্ঞান বিভাগের প্রভাষক ঐন্দ্রিলা দত্ত।