এস. এম. তারেক :

মানবিক কর্মসূচীর মধ্য দিয়ে ঈদগাঁও উপজেলা আ’লীগ উদযাপন করল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস। বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে দিনব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করে ঈদগাঁও উপজেলা আ’লীগ। কর্মসূচীর মধ্যে ছিল জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, দোয়া মাহফিল ও মোনাজাত এবং সকাল ৯ টা থেকে শুরু হয় বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচীর রেজিস্ট্রেশন।

সকাল ১০ টায় রামু কক্সবাজার থেকে নির্বাচিত সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান কর্মসূচী কার্যক্রম উদ্বোধন করেন। জাতির জনকের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, বঙ্গবন্ধু সারাজীবন এদেশের মাটি ও মানুষের অধিকার আদায়ে সংগ্রাম করে গেছেন। বাঙ্গালী জাতির মুক্তির জন্য তিনি জীবনের ১৪টি বছর পাকিস্তানের কারাগারে বন্দি থেকেছেন। দুইবার ফাঁসির মঞ্চে থেকে হয়েছেন মৃত্যুর মুখোমুখি। কিন্ত বাঙ্গালী জাতির অধিকারের প্রশ্নে কখনোও আপোষ করেননি। ঈদগাঁও উপজেলা আ’লীগ সভাপতি আবু তালেবের সভাপতিত্বে এবং যুগ্ন আহবায়ক হুমায়ুন কবির চৌধুরী হিমুর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন কক্সবাজার জেলা আ’লীগ সাধারন সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর সাহসী ও আপোষহীন নের্তৃত্বে অনুপ্রাণিত হয়ে আর্ত মানবতার সেবায় কাজ করে যাওয়ায় জন্য উপস্থিত নেতাকর্মীদের প্রতি আহবান জানান।

অন্যান্যের মধ্যে ঈদগাঁও উপজেলা আ’লীগের যুগ্ন আহবায়ক মুহিদ উল্লাহ মুহিদ এবং যুগ্ন আহবায়ক ও জালালাবাদের ইউপি চেয়ারম্যান ইমরুল হাসান রাশেদ বক্তব্য রাখেন। এসময় উপজেলা আ’লীগ নেতা মুজিবুর রহমান চৌধুরী, এড. একরামুল হুদা , এস. এম. তারিকুল হাসান, সেলিম বাবুল, আহমদ করিম সিকদার, অনুপম পাল, হেলাল উদ্দিন এমইউপি, ছৈয়দ আলী, নওশাদ মাহমুদ, আমজাদ হোসেন ছোটন রাজা, ঈদগাঁও ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক তারেক আজিজ, ঈদগাঁও ইউনিয়ন যুবলীগ সভাপতি এনাম রনি, সাধারন সম্পাদক রাশেদ উদ্দিন রাশেল, যুবলীগ নেতা ফরিদুল আলম, মাহবুব, কৃষকলীগ ঈদগাঁও উপজেলা সভাপতি আবছার কামাল , আবদুর রহিম, সাবেক জেলা ছাত্রলীগ নেতা আনোয়ারুল আজম খোকন, ঈদগাঁও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু হেনা বিশাদ, সাধারন সম্পাদক ইরফানুল করিম ,কাজী আবদুল্লাহ এবং সোহেলসহ আ’লীগ ও সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

পরে ঢাকার ড্রিমার্স ফাউন্ডেশনের মেডিকেল সার্ভিস সেবা প্রতিষ্ঠান ড্রিমার্স কনসালটেশন এন্ড রিচার্জ থেকে আসা ডাঃ আজাহারীর নের্তৃতাধীন ২৬ সদস্যের একটি মেডিকেল টীম দিনব্যাপী ১০টি বুথে প্রায় দেড় সহ¯্রাধিক রোগীকে ওজন উচ্চতা বিএমআই পরীক্ষণ, লাংস চেকআপ,চক্ষু, নাক, কান ও গলা, হৃদরোগ ও বক্ষব্যাধি, লিভার পরিপাক ও কিডনী, চর্ম, যৌন, শিশু, প্রসূতি ও স্ত্রী রোগ, নিউরোমেডিসিন ও পেইন ক্লিনিক, বাত ব্যাথা ও ফিজিক্যাল মেডিসিন, ফিজিওথেরাপি, ডায়াবেটিস ও ইউরিন টেস্ট এবং ইসিজি ও আলট্রাসনোগ্রাম বিষয়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করে।