সংবাদ বিজ্ঞপ্তি :
পর্যটকসহ পৌরবাসীর জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও স্বাস্থ্যভ্যাস আরও বড় পরিসরে নতুনভাবে কাজ শুরু করেছে কক্সবাজার পৌরসভা। এ সংক্রান্ত একটি প্রকল্প শুভ উদ্বোধন করেন নগর পিতা মুজিবুর রহমান।
বুধবার সকালে কক্সবাজার পৌরসভা সম্মেলন কক্ষে গুরুত্বপূর্ণ এই প্রকল্পের কার্যক্রম আনুষ্ঠানিক শুরু করে দেন তিনি।
জাতিসংঘের শিশু বিষয়ক সংস্থা ইউনিসেফ এর আর্থিক সহযোগিতায় দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) প্রকল্পটি বাস্তবায়ন করবে।
প্রথমধাপে কক্সবাজার পৌরসভার ৭ ও ৮নং ওয়ার্ডে কাজ শুরু হলেও পর্যটন স্পটগুলোতে কাজের অগ্রাধিকার দেয়া হবে বেশী।
এই প্রকল্পের সুফল হিসেবে কক্সবাজার পৌরবাসী নিরাপদ পানি, স্যানিটেশন ব্যবস্থা, মল ব্যবস্থাপনা ও বর্জ্য ব্যবস্থাপনাসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সমস্যা সমাধানে পৌরসভার সহযোগি প্রতিষ্ঠান হিসাবে কাজ করবে।
এজন্য কক্সবাজার পৌরসভার পক্ষ থেকে ইউনিসেফ এবং দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে) সংস্থাকে ধন্যবাদ জানান মেয়র মুজিবুর রহমান।
তবে পৌরসভার সুনাম রক্ষার্থে সব কাজের স্বচ্ছতা এবং জবাবদিহিতা নিশ্চিত করার উপর গুরুত্বারোপ করেন অনুষ্ঠানের সভাপতি মেয়র মুজিব।
পাশাপাশি কোন ধরণের অনিয়ম কিংবা দুর্নীতির কারণে যেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন না হয় সেই অনুরোধও করেন নগর পিতা।
কক্সবাজার পৌরসভার উদ্যোগে এবং ইউনিসেফ-ওয়াস এর দুস্থ স্বাস্থ্য কেন্দ্রের সহযোগীতায় পৌরসভার নিম্ন আয়ের জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন প্রকল্প চালুকরণ বিষয়ক এই কর্মশালায় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) শ্রাবস্তী রায়, কক্সবাজার পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট একেএম তরিকুল আলম, ইউনিসেফ প্রতিনিধি বিষ্ণু পখরেল, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ নাসিম আহমেদ, কাউন্সিলর আশরাফুল হুদা সিদ্দিকী জামশেদ, জেলা ত্রাণ কর্মকর্তা জাহাঙ্গীর আলমসহ সংশ্লিষ্টরা বক্তব্য রাখেন।
এ সময় সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, জনপ্রতিনিধি, স্টেকহোল্ডারসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।