বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে সন্ত্রাসীদের গুলিতে জলন্ত তঞ্চঙ্গ্যা (৩৫) নামে এক ইউপিডিএফ কর্মী নিহত হয়েছে। মঙ্গলবার (১৫ মার্চ) বিকাল ৫টায় বান্দরবান সদর উপজেলার টংকাবতীর ব্রিক ফিল্ড এলাকায় এই হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত জলন্ত তঞ্চঙ্গ্যা রাজবিলা ইউনিয়নের ঠ্যাংলুং পাড়ার বাসিন্দা বলে জানা যায়।

পুলিশ ও স্থানীয়রা জানান, মঙ্গলবার বিকালে টংকাবতীর ব্রিক ফিল্ড এলাকায় জলন্ত তঞ্চঙ্গ্যাকে লক্ষ্য করে সন্ত্রাসীরা গুলি করে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলে মারা যায় সে। পরে এলাকার লোকজন লাশ পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়। ঘটনার পর থেকে ঐ এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। কে বা কারা এ হত্যাকান্ড ঘটিয়েছে তা এখনো জানা যায়নি। তবে এই হত্যাকান্ডের জন্য জেএসএস মূল দলকে দায়ী করছে ইউপিডিএফ গণতান্ত্রিক (ইউনাইটেড ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট)।

এ বিষয়ে ইউনাইটেড ন্যাশনাল ডেমোক্রেটিক ফ্রন্ট এর বান্দরবান জেলার সাধারণ সম্পাদক উবামং মার্মা বলেন, জলন্ত তঞ্চঙ্গ্যা এক সময় জেএসএস মূল দলের সক্রিয় সদস্য ছিলেন। বছর খানেক আগে সে জেএসএস ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসে এবং ইউপিডিএফ (গণতান্ত্রিক) এর সমর্থক হয়ে কাজ করছিলেন। দল ছেড়ে আসায় ইউপিডিএফ এর সমর্থক হওয়ায় তাকে জেএসএস সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে। এ ঘটনার পর থেকে আমরা খুব আতঙ্কের মধ্যে আছি।

বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল বলেন, বান্দরবান সদর উপজেলার টংকাবতী এলাকায় একজনকে গুলি করে হত্যার খবর পেয়েছি। ঘটনাস্থলে পুলিশের টিম পাঠানো হয়েছে। লাশ উদ্ধার করে তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে।