আব্দুস সালাম,টেকনাফ(কক্সবাজার):
কক্সবাজারের টেকনাফের হোয়াইক্যং ঝিমংখালী মাছের ঘেরে অভিযান চালিয়ে ৫ কোটি ৩৮ লাখ টাকা মূল্যের এক কেজি ৭৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় পাচারকারিরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি।
মঙ্গলবার (১৫মার্চ) ভোররাতে টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার জনৈক নুর কবিরের মাছের ঘেরে এ অভিযান চালানো হয়।

টেকনাফ ২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল শেখ খালিদ মোহাম্মদ ইফতেখার গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মঙ্গলবার ভোররাতে টেকনাফের হোয়াইক্যং ইউনিয়নের ঝিমংখালী এলাকার জনৈক নুর কবিরের মাছের ঘেরে মাদকের একটি বড় চালান লুকায়িত অবস্থায় রয়েছে। এমন তথ্যের ভিত্তিতে ঝিমংখালী বিওপি এবং ব্যাটালিয়ন সদর এর ২টি বিশেষ টহলদল তাৎক্ষণিকভাবে বর্ণিত এলাকায় গমণ করে তল্লাশী অভিযান পরিচালনা করে। তল্লাশীর এক পর্যায়ে উক্ত স্থানে নুর কবিরের মাছের ঘেরের জালের ভিতর লুকায়িত অবস্থায় ৫ কোটি ৩৮ লাখ টাকা মূল্যের এক কেজি ৭৬ গ্রাম ক্রিস্টাল মেথ আইস উদ্ধার করা হয়। উক্ত স্থানে ঘেরের মালিক বা অন্য কোন বেসামরিক ব্যক্তি না থাকায় কোন পাচারিকারীকে আটক করা সম্ভব হয়নি। ঘেরের মালিককে আটকের নিমিত্তে সকাল পর্যন্ত অভিযান পরিচালনা করা হলেও তাকে আটক করা সম্ভব হয়নি। পলাতক আসামীকে আটকের নিমিত্তে অত্র ব্যাটালিয়নের গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।
পলাতক আসামী হলেন টেকনাফ হোয়াইক্যং (খারাংখালী) পূর্ব মহেশখালীয়া পাড়ার মৃত নুরুল ইসলামের ছেলে মো. নুর কবির(৩২)।
তিনি আরো জানান,উক্ত ঘেরের মালিককে পলাতক আসামী দেখিয়ে জব্দকৃত ক্রিস্টাল মেথ আইসগুলি টেকনাফ মডেল থানায় জমা দেওয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।