বান্দরবান প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রাণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, বান্দরবানকে শিক্ষা নগরী হিসেবে গড়ে তোলা হবে। পার্বত্য জেলায় পিছিঁয়ে পড়া শিক্ষার্থীদের উন্নত শিক্ষার প্রসারে কাজ করে যাচ্ছে বর্তমান আওয়ামী লীগ সরকার। গতকাল সকালে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের নবীন বরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। পাবত্যমন্ত্রী বীর বাহাদুরের নিজ বাসভবনে বান্দরবান স্টুডেন্টস অ্যাসোসিয়েশন ওই অনুষ্ঠানটির আয়োজন করে। পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং আরও বলেন, আগামীতে পার্বত্য এলাকায় আরও বিভিন্ন স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয় নির্মাণ করে শিক্ষার হার বাড়াতে কাজ করবে সরকার ।

পার্বত্য এলাকার শিক্ষার্থীদের উন্নত শিক্ষার লক্ষ্যে বান্দরবানে ১১টি কলেজ ও একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় স্থাপন করা হয়েছে। একইসঙ্গে বান্দরবানের যে শিক্ষার্থীরা দেশে ও বিশ্বের বিভিন্ন দেশে লেখাপড়া করছেন, তাদের উন্নত লেখাপড়ার স্বার্থে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়, পার্বত্য জেলা পরিষদ ও জেলা প্রশাসনসহ বিভিন্ন সংস্থা থেকে বিভিন্ন সহযোগিতা করা হচ্ছে এবং আগামীতে এ ধারা অব্যাহত থাকবে।

এ সময় অনুষ্ঠানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নতুন ভর্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করা হয় এবং মুজিবশতবর্ষ উপলক্ষে বান্দরবান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে শৈলশশী নামে একটি ম্যাগাজিনের মোড়ক উম্মোচন করেন পার্বত্যমন্ত্রী। অনুষ্ঠানে বান্দরবান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুর, কাঞ্চন জয় তংচঙ্গ্যা, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে সহকারি অধ্যাপক কাজী তাসলিমা নাসরিন জেরিন, পৌর আওয়ামী লীগের সভাপতি অমল কান্তি দাশ, সাধারণ সম্পাদক শামসুল ইসলাম, বান্দরবান স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের সভাপতি পুলু মারমা, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মানিকসহ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নতুন ভর্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন