সংবাদ বিজ্ঞপ্তি:
সনাতনী সম্প্রদায়ের অন্যতম পবিত্র উৎসব মহাবারুণী স্নান তথা গঙ্গার স্নান সুষ্ঠু ও সুন্দরভাবে উদযাপনের লক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ মার্চ) সকালে শহরের লালদিঘীর পাড়স্থ ব্রাহ্ম মন্দির প্রাঙ্গনে জেলা পূজা উদযাপন পরিষদের আওতাধীন মহাবারুণী স্নান উদযাপন পরিষদের উদ্যোগে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মহাবারুণী স্নান উদযাপন পরিষদের সভাপতি ও সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বলরাম দাশ অনুপমের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি উজ্জ্বল কর।
এতে প্রধান বক্তা ছিলেন-জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক বেন্টু দাশ। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন-জেলা পূজা উদযাপন পরিষদের সিনিয়র কর্মকর্তা উদয় শংকর পাল মিঠু, সদর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি এডভোকেট বাপপী শর্মা ও শ্রী চৈতন্য গীতা শিক্ষা নিকেতনের প্রতিষ্ঠাতা সভাপতি তপন কুমার দত্ত।

সভায় পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দরা বলেন, মহাবারুণী স্নানে জেলার বিভিন্ন স্থান থেকে হাজার হাজার নর-নারীর আগমন ঘটবে। এসব ভক্ত-দর্শণার্থীদের যাতে কোন বিড়ম্বনার শিকার না হন সেদিকে দেখভাল করার জন্যই এই কমিটি করা হয়েছে। পাশাপাশি এই কমিটির তত্ত্বাবধানে ভক্তরা স্নান করে কাপড় বদলানোর জন্য (বিশেষ করে মহিলারা) চেঞ্জিং রুম করা, মনিটনিং সেল স্থাপন, সুপেয় পানির ব্যবস্থা, সাধু-সন্ন্যাসিদের বসার জন্য সু-ব্যবস্থা করা এবং সমুদ্রে নেমে যাতে কোন অনাকাংখিত ঘটনা না ঘটে সেবিষয়েও নজর রাখবে এই কমিটি। পাশাপাশি এই গঙ্গার স্নান উদযাপনে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করা হয় উক্ত সভায়।
মহাবারুণী স্নান উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সুজন শর্মার সঞ্চালনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্যে রাখেন দেবাশিষ দাশ দেবু, রুবেল শর্মা, সাগর পাল সাজু, রাজু পাল, প্রীতম ধর, ডা: তুষার দাশ, ডা: মৃদুল কান্তি নাথ, দেবপ্রিয় ভট্টাচার্য্য আকাশ, রাহুল কান্তি দে, প্রণব চক্রবর্তী, হারাধন দাশ, টনি দাশ, সুরঞ্জন দাশ, রাজীব ঘোষ, তপন দে, অপু দাশ, অন্তু দাশ, বাঁধন সরকার, বিকাশ দাশ কালু, রুপন কান্তি দাশ, সঞ্জয়, রিশু দে, রাজীব দাশ, লিটন ধর খোকন, জয় মঙ্গল দে, অজয় মল্লিক, সজীব দাশ, জয় ধর বাবু প্রমুখ।
উল্লেখ্য-এবছর ৩০ মার্চ মহাবারুণী স্নান হবে সমুদ্র সৈকতের কবিতা চত্ত্বর পয়েন্টে।