আবু সায়েম, কক্সবাজার:
কক্সবাজার উত্তর বনবিভাগের আওতাধীন ফুলছড়ি রেঞ্জের অভিযানে ২ টি শক্তিশালী ড্রেজার মেশিন ও ৫০ ফুট পাইপ জব্দ করা হয়েছে।
বনবিভাগ সূত্রে জানা যায়,কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকারের নির্দেশে ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা ফারুক বাবুলের নেতৃত্বে ১০ মার্চ ( বৃহস্পতিবার) সকাল ১০ টায় একদল বনকর্মীদের সহযোগিতায় অবৈধভাবে বালি উত্তোলন রোধে ফুলছড়ি ও খুটাখালি বিটের সীমান্তবর্তী খুটাখালি বিটে অভিযান পরিচালনা করে ২ টি শক্তিশালী ড্রেজার মেশিন ও বালি উত্তোলন কাজে ব্যবহ্নত ৫০ ফুট পাইপ জব্দ করা হয়। অভিযানে ফুলছড়ি, নাপিতখালী ও রাজখাট বিট কর্মকর্তা স্টাফ, হ্যাডমেন, ভিলেজারগণ অংশ গ্রহণ করেন।
ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা মোঃ ফারুক বাবুল বলেন, অবৈধ বালি উত্তোলন রোধে বনবিভাগ তৎপর রয়েছেন।ড্রেজার মেশিন বসিয়ে ফুলছড়ি রেঞ্জের বিভিন্ন এলাকায় বালি উত্তোলন করে পাচার করে আসছিলো। বিষয়টি আমাদের নজরে আসলে ডিএফও’র নির্দেশে নিয়মিত অভিযানের অংশ হিসেবে অভিযান চালিয়ে শক্তিশালী ২ টি ড্রেজার মেশিন ও ৫০ ফুট পাইপ জব্দ করা হয়। বালি ও কাঠ পাচাররোধে উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশে প্রাত্যহিক অভিযান অব্যাহত থাকবে।
কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মোঃ আনোয়ার হোসেন সরকার বলেন, বনবিভাগ বনভূমি জবরদখল, অবৈধ কাঠ পাচার এবং পাহাড় কাটার বিরুদ্ধে সজাগ ও সতর্ক রয়েছেন। নিয়মিত অভিযানের অংশ হিসেবে ফুলছড়ি রেঞ্জ অভিযান পরিচালনা করে
অবৈধভাবে বালি উত্তোলন রোধে ২ টি শক্তিশালী ড্রেজার মেশিন ও ৫০ ফুট পাইপ জব্দ করে। সংশ্লিষ্ট আসামী এবং জড়িতদের বিরুদ্ধে বন আইনে মামলা দায়ের করা হবে।সরকারি সম্পদ রক্ষার্থে বন অপরাধ দমনে তথ্য দিয়ে সহযোগিতা করার আহ্বান জানান তিনি।